দ্রুত শ্রমিকদের বেতন-বোনাস ও বকেয়া পরিশোধ করে ঈদে নির্বিঘ্নে বাড়ি যাওয়া নিশ্চিত করতে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহবান করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ এমপি। তিনি বলেন, শ্রমজীবী খেটে খাওয়া মানুষ ঈদের আনন্দ যেনো পরিবার পরিজনের সঙ্গে নিশ্চিন্তে ভাগাভাগি করতে পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে।

সোমবার ১০ এপ্রিল দুপুরে রাজধানীর গুলশানে বিরোধী দলীয় নেতার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত পার্টির যুগ্ম আহবায়কদের বৈঠকে ভ্যার্চুয়ালি অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিরোধী দলীয় নেতা আরো বলেন, ঈদকে সামনে রেখে এবং চলমান পবিত্র রমজানে রোজাদার মানুষের কথা বিবেচনা করে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ব্যবস্থা নিতে হবে। এছাড়া ঈদ যাত্রা যেনো নিরাপদ ও নির্বিঘ্ন হয়, তাও নিশ্চিত করতে হবে। কোনো ধরনের ভোগান্তি বা দূর্ঘটনা যেনো ঈদ আনন্দকে ম্লান করে না দেয়, সে দিকে লক্ষ্য রাখতে আইনশৃঙ্খলাবাহিনীকে কঠোর পদক্ষেপ নেয়ারও আহবান জানান রওশন এরশাদ।

জরুরি এই সভায় সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক অধ্যাপক দেলোয়ার হোসেন খান। বিরোধী দলীয় নেতার মূখপাত্র কাজী মামুনূর রশীদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গোলাম মসীহ। তিনি জানান, ঈদের পর কূটনীতিক ও বিশিষ্টজনদের সম্মানে ঈদ পুনর্মিলনী করা হবে। জাতীয় সম্মেলনকে সামনে রেখে রওশন এরশাদের উপস্থিতে তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে বর্ধিত সভাও করা হবে।

পার্টির জরুরি সভায় আরো বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক এসএমএম আলম, অধ্যাপক ইকবাল হোসেন রাজু, ফখরুজ্জামান জাহাঙ্গীর, অ্যাড.জিয়াউল হক মৃধা, নুরুল ইসলাম নুরু, গোলাম সারোয়ার মিলন, রফিকুল হক হাফিজ ও খন্দকার মনিরুজ্জামান টিটু।

এতে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য অধ্যাপক নুরুল ইসলাম মিলন, ইঞ্জিনিয়ার মামুনূর রশীদ, ওয়াহিদুল ইসলাম তরুণ, শাহ জামাল রানা, আব্দুল আজিজ, মনোয়ার হোসেন, শারমিন পারভীন লিজা, হাসনা হেনা, নাসির উদ্দিন মুন্সি, ইসরাফিল হোসেন, মঞ্জরুল হক সাচ্চা, নজরুল ইসলাম, জহির উদ্দিন জহির, তাহেরা মোশাররফ শোভা, জাহাঙ্গীর হোসেন প্রমূখ।

বক্তব্যে এসএমএম আলম বলেন, রওশন এরশাদকে নিয়েই শক্তিশালী করা হবে জাতীয় পার্টি।

সভাপতির বক্তব্যে অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, পল্লীবন্ধু এরশাদের নতুন বাংলাদেশ রওশন এরশাদের নেতৃত্বেই প্রতিষ্ঠা করা হবে।